স্পোর্স ডেস্ক: টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মত পাঁচ উইকেট পেলেন এই সিরিজেই অভিষেক হওয়া ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। ব্রিসবেনে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টেস্টের চতুর্থ দিনে পাঁচ অস্ট্রেলীয় ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন তিনি। অথচ কত সমস্যার মধ্য দিয়েই না যাচ্ছেন তিনি! সিরিজে খেলতে এসে বাবার মৃত্যুর সংবাদ শুনেন। শেষবারের মত বাবাকে দেখতেও পারেননি। তার ওপর অস্ট্রেলিয়ার মাঠের গ্যালfরি থেকে আসা বর্ণবাদী মন্তব্যের শিকার হচ্ছেন তিনি। কিন্তু সবকিছুকে জয় করে সিরাজ এগিয়ে যাচ্ছেন নবাবের মতো।

দ্বিতীয় ইনিংসে সিরাজের প্রথম শিকার হন এই সিরিজের সবচেয়ে সফল ব্যাটসম্যান মার্নাস লাবুশানে। এরপর একে একে ফেরান ম্যাথু ওয়েড, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউডকে।

১৯ দশমিক ৫ ওভার বোলিং করে ৭৩ রান খরচ করে ৫টি উইকেট নেন সিরাজ। তাকে যোগ্য সঙ্গ দেন শার্দল ঠাকুর। দুজনের বোলিং তোপে দ্বিতীয় ইনিংসে ২৯৪ রানে অলআউট হয়েছে টিম পেইনের দল। প্রথম ইনিংসে ৩৩ রানের লিড থাকায় ভারতের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৩২৮ রান। বিনা উইকেট ৪ রানে চতুর্থ দিন শেষ করেছে ভারত। রোহিত শর্মা ৪ ও শুভমান গিল শূন্য রানে অপরাজিত আছেন। শেষ দিনে জয়ের জন্য ভারতের দরকার আরো ৩২৪ রান আর অস্ট্রেলিয়ার দরকার ১০ উইকেট।

সূত্র: ক্রিকইনফো