ডেস্ক রিপোর্ট: যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস কে আন্তরিক অভিনন্দন ও সংগ্রামী শুভেচ্ছা জানিয়েছেন, MRT Group LLC ও Rahman Law Group LLC এর CEO, Mexico-USA Chamber of commerce, New York Chamber of commerce, San Francisco Chamber of commerce সহ অনেক Chamber of commerce এর সাথে জড়িত এবং  গোয়েন্দা ভিত্তিক সংবাদ সংস্থা Crime World USA Corporation LLC এর Crime Political & Economic News Consultant জনাব মোহাম্মদ মোস্তাকুর রহমান(তপন)।

বাংলাদেশ সহ বিশ্বের আটটি দেশ থেকে শীঘ্রই প্রকাশিত হতে যাওয়া তাঁর সম্পাদনায় ‘সাপ্তাহিক অপরাধ’ পত্রিকার মোড়ক উন্মোচন উপলক্ষে নিউইয়ার্কের ম্যানহাটানে ডেমোক্রেটিক পার্টির নেতৃবৃন্দের সংগঠন ‘ONWARD TOGETHER’ এর সৌজন্যে এক সম্মেলনে তিনি যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট কে এই অভিনন্দন বার্তা ও সংগ্রামী শুভেচ্ছা জ্ঞাপন করেন।

তিনি আরো জানিয়েছেন, “ক্যালিফর্নিয়ার ডেমোক্রেটিক পার্টির সাবেক জয়েন কনভেনার ও বর্তমানে ডেমোক্রেটিক পার্টির নেতা হিসেবে আমি গর্বিত। গত মার্কিন নির্বাচনে ক্যালিফর্নিয়াতে কমলা হ্যারিস আপার সাথে এক সঙ্গে নির্বাচনী ক্যম্পেইন পরিচালনা করেছিলাম। তাঁর খুব কাছ থেকে দেখেছি তাঁর চৌকশ কর্মদক্ষতা। দীর্ঘ পাঁচ বছর তাঁর সাথে কাজ করে অনেক কিছুই শিখেছি। আপার কাছে আমি চিরকৃতজ্ঞ।

কমলা আপা University of California, Berkeley campus এর Law Department এর শিক্ষার্থী ছিলেন। আমিও ঐ একই ডিপার্টমেন্টের শিক্ষার্থী হিসেবে গর্বিত। আমার শ্রদ্ধেয় বড় বোন কমলা আপার দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও সফলতা কামনা করছি। তাঁর এ বিজয়ে আমি ব্যক্তিগতভাবে আনন্দিত ।

আমার আশা এবং দৃঢ় বিশ্বাস জো বাইডেন ও কমলা হ্যারিসের যোগ্য নেতৃত্বে মার্কিন সম্রাজ্যকে বিশ্ব শান্তি রক্ষায় ও মানবাধিকার প্রতিষ্ঠায় নিয়োজিত রাখবেন।

শত বাধা বিপত্তি অতিক্রম করে মার্কিন নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি ও ‘ONWARD TOGETHER’ সংগঠনের যারা আমার সাথে সরাসরি ও অনলাইনে কাজ করেছেন আমি তাদের ধন্যবাদ জ্ঞাপন করছি ।

বিশেষ করে নিউইয়ার্কের বর্তমান মেয়র যে পরিশ্রম করেছেন তা নিশ্চয়ই প্রশংসার দাবীদার।

তিনি বিশেষভাবে জানিয়েছেন, ‘ডেমোক্রেটিক পার্টির নেতৃবৃন্দের সংগঠন ‘ONWARD TOGETHER’ এর আমি একজন কনভেনার। এই সংগঠনের সার্বিক তত্তাবধায়নে এবং World Bank, United Nation, International Monitoring Fund (IMF), Explore Trading capital, বিভিন্ন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগীতায় ইতিমধ্যে দুটি প্রকল্প, “Center for Human & Fundamental Rights Association LLC” ও “Industrial Trading Promotion Corporation LLC (ITPCL)” চালু হতে যাচ্ছে।

এই প্রকল্প দুটির একটি, বাংলাদেশ সহ সারা বিশ্বে অবস্থারত বাঙালিদের আইনের শাসন এবং মৌলিক অধিকার বাস্তবায়নে কথা বলে।

অন্যটি হল, নতুন নতুন প্রকল্প তৈরী করে বাংলাদেশী বেকার যুব সমাজ কে কর্মসংস্থানের আওতায় আনা। এই প্রকল্প গুলোর ‘প্রকল্প পরিচালক’ হিসেবে আপনাদের দোয়া ও সহযোগীতা কামনা করছি।

প্রকল্প দুটির মূল পরিকল্পনায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেত্রী ও সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের সফল ট্রেড কাউন্সিলর মরহুমা আইরিন পারভীন বাঁধন আপা। এই প্রকল্পের নামকরণ তিনিই করেছেন। আমি ব্যবসায়িক ও সাংবাদিকতার কাজে (২০১১-২০১২) সিঙ্গাপুর ও মালয়শিয়াতে ছিলাম। বাঁধন আপার চিন্তায় চেতনায় সব সময়ই ছিল, একজন বানিজ্যিক কর্মকর্তা হিসেবে দেশকে কিভাবে উন্নয়ন করে উন্নত দেশে পরিনত করা যায়, দেশে কিভাবে আইনের শাসন ও অর্থনৈতিক সংস্কার করা যায়, কিভাবে বঙ্গবন্ধু ও জাতীয় নেতাদের আদর্শে দেশটাকে গড়া যায়। তাঁর কাছে দলের চেয়ে দেশ বড়।

প্রকল্প দুটি কিভাবে বাস্তবায়ন করা যায়, আমার এ কষ্টের কথাগুলো ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন আহবায়ক কমিটির সদস্য, অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রদলের সভাপতি, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক, আমার রাজনৈতিক-ব্যবসায়িক গুরু মরহুম হাবিবুল্লাহ হাবিব জানতেন এবং দুর্বার উৎসাহ যোগাতেন। গুরু বলতে, ‘ একটি দেশে বিভিন্ন মতাদর্শ থাকতে পারে কিন্তু দেশের স্বার্থে,জাতির স্বার্থে দল-মত-নির্বিশেষে আমাদের সকলের এ প্রকল্প বাস্তবায়ন করতেই হবে।’

আমার ছাত্রজীবনের স্মৃতি বিজড়িত কুমিল্লা জিলা স্কুল, ঢাকা কলেজ, জ্ঞান অন্বেষণ কোচিং সেন্টার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ইন্জিনিয়ারিং ইন্সটিটিউট, Royal Roads University, University of California এর সকল শিক্ষার্থী বন্ধুরা, ৯০এর স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের সহযোদ্ধারা ও সারা বিশ্বের বাঙ্গালী ভাই ও বোনেরা আপনারা এক হয়ে এ প্রকল্প দুটি সামনে এগিয়ে নেয়ার জন্য আহবান করছি।

তিনি আবেগ জড়িত কন্ঠে জানান, ‘দীর্ঘ প্রায় আট বছর এই প্রকল্প বাস্তবায়নে অনেকেই অবিরত কাজ করেছেন, এরই মধ্যে আমাদের থেকে যাঁরা পরলোক গমন করেছেন তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি । বিশ্বের সকল বাঙালিদের এক হয়ে এ প্রকল্প দুটি সামনে এগিয়ে নেয়ার জন্য আহবান করছি’।

আপনারা জেনে আনন্দিত হবেন যে, প্রকল্প দুটি ইতিমধ্যে নিউইয়ার্কে কাজ শুরু করছে এবং ‘ONWARD TOGETHER’ সংগঠনের প্রচেষ্টায় Rahman Law Group LLC এর সম্মানিত চেয়ারম্যান, আমার পিতৃ সমতুল্য সাবেক বিচারপতি জর্জ স্টীভ ও মার্কিন জননেত্রী হিলারি ক্লিনটনের সহযোগিতায় World Bank এর মাধ্যমে কিছু তহবিল গঠন করা হয়েছে। প্রকল্প দুটি বাস্তবায়নে আমাদের প্রায় ১০০ মিলিয়ন ডলার দরকার হবে। অর্থনৈতিক কোন সমস্যা আমাদের নেই, সমস্যা হচ্ছে সমষ্টিগত প্রচেষ্টা।

সকলের সমষ্টিগত প্রচেষ্টায় প্রকল্প দুটি বাস্তবায়ন হলে বাংলাদেশ তথা সারা বিশ্বের বাঙ্গালীদের মৌলিক অধিকার ও আইনের শাসন, বঙ্গবন্ধু তথা বিভিন্ন জাতীয় নেতৃবৃন্দের চিন্তা চেতনা ও স্বপ্ন বাস্তবায়ন হবে।

শীঘ্রই এই প্রকল্পের ইতিহাস, লক্ষ্য ও উদ্দেশ্য এবং বাস্তবায়নের সামগ্রিক বিষয় নিয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আন্তর্জাতিক মিডিয়ায় তুলে ধরা হবে’।

সাপ্তাহিক অপরাধ পত্রিকাটি তিনি তার সম্পাদিত ‘জ্ঞান বিচিত্রা’ পত্রিকার সম্পাদকমন্ডলীর সভাপতি, বাংলাদেশের সাংবাদিক জগতের কিংবদন্তি সাংবাদিক, কলামিস্ট, সংবাদ বিশ্লেষক ও বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি জনাব গিয়াস কামাল চৌধুরীর নামে উৎসর্গ করেছেন। গিয়াস কামাল চৌধুরী তার নিকটাত্মীয় এবং সাংবাদিকতার হাতেখড়ি তিনি তাঁর কাছে থেকে পেয়েছেন।

পত্রিকাটিতে অর্থনৈতিক,রাজনৈতিক, ব্যবসায়িক, অপরাধ জনিত তথ্য এবং আমাদের প্রকল্প সহ অন্যান্য বিষয় নিয়ে লেখা থাকবে।বিশ্বের যেকোন প্রান্ত থেকে লিখিয়ে বন্ধুদের তথ্য নির্ভর,গঠনশীল লেখা আহবান করছি। লেখা পাঠানোর জন্য ইমেইল করুন, Email: [email protected]