অনলাইন ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ সংক্রান্ত একটি ইমেইল পেয়েছে দেশটির জাতীয় সুরক্ষা সংস্থা এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি)।

টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, হুমকির পর জুড়েলেভেল থ্রি অ্যালার্ট জারি করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত এসপিজি এজেন্সিগুলির সাথে সমন্বিত হয়ে নজরদারি বাড়িয়েছে। এনআইএ’র সন্দেহ, যে এই হুমকির পিছনে পাকিস্তান সমর্থিত চক্রান্তকারীরা রয়েছেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠিতে এনআইএ জানিয়েছে, ‘একটি ই-মেল আইডি থেকে এনআইএ কিছু ই-মেল পেয়েছে, যার মাধ্যমে বিশিষ্ট ব্যক্তি এবং সরকারি এজেন্সিকে হুমকি দেওয়া হয়েছে। ই-মেলের বয়ান থেকেই পুরোটা স্পষ্ট। অনুরোধ করা হচ্ছে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হোক।’

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ৮ অগস্টে লেখা এই চিঠিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যা করার সরাসরি হুমকি দেওয়া হয়েছে। এই ই-মেইল প্রকাশ্যে আসার পরই তত্‍পর হয়েছে দেশের প্রত্যেকটি নিরাপত্তা এজেন্সি। এর ফলে রাতারাতি বাড়িয়ে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা।

উল্লেখ্য, চিঠিটি এসেছে [email protected] নামের ইমেইল আইডি থেকে। পাঠানো হয়েছে  [email protected] ঠিকানায়। মেইল করা হয়েছে ৮ আগস্ট শনিবার। ইন্সট্রাকশন হিসেবে লেখা হয়েছে ‘কিল নরেন্দ্র মোদি’।

এনআইএ-র থেকে এই চিঠির কথা জানতে পেরেই স্পেশাল প্রোটেকশন গ্রুপের (SPG) সঙ্গে আলোচনায় বসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। উল্লেখ্য, নরেন্দ্র মোদীর নিরাপত্তার দায়িত্বে রয়েছেন স্পেশাল প্রোটেকশন গ্রুপের কমান্ডোরা। এর পাশাপাশি এনআইএ-র সঙ্গে যৌথভাবে কাজ করছে R&AW, ইন্টেলিজেন্স ব্যুরো, ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সি।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ই-মেল দেশের বাইরে থেকে পাঠানো হয়েছে।