নিজস্ব প্রতিনিধি: আজ বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশের মানুষের জন্য উপহার হিসাবে ২০ লক্ষ ডোজ করোনাভাইরাসের ভ্যাকসিন দেয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে তারা উল্লেখ করেন, আজ এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান যোগে ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশের মানুষের জন্য উপহার হিসাবে বিশ লক্ষ ডোজ অক্সফোর্ডের ভ্যাকসিন ঢাকায় পৌঁছেছে। এই মানবিক সহযোগীতা করোনা ভাইরাস প্রতিরোধে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।কিন্তু আমরা লক্ষ্য করেছি যে মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তি পাকিস্তানি দোসররা এই ভ্যাকসিন নিয়ে আবারও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সভার বক্তব্যে প্রতিনিয়ত গুজব ছড়ানোর অপচেষ্টায় লিপ্ত।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বর্তমান সরকারেরর যেকোন ভালো উদ্যোগের বিরুদ্ধে ষড়যন্ত্র করাই এই অপচক্রের মূল উদ্দেশ্য। দেশের সচেতন নাগরিকরা অতীতের ন্যায় বর্তমানেও এদের সকল ষড়যন্ত্র ও গুজবের বিরুদ্ধে সমুচিত জবাব দিবে।
ভারত সরকারের প্রতি আবারও অশেষ কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ন্যায় করোনা সংকটেও বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে ভারত।
মহান মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু ভারতের সাথে বাংলাদেশের পারস্পারিক সম্পর্ক চির অটুট থাকুক। বাংলাদেশ ভারত সম্পর্ক দীর্ঘজীবী হোক।
বিজ্ঞপ্তিতে মঞ্চের পক্ষে স্বাক্ষর করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক মো: আল মামুন।