তিমির চক্রবর্ত্তী: দেখতে দেখতে পেরিয়ে গেল আরো একটি বছর ২০২০। আর এই সাল পৃথীবিকে উলট পালট করে সম্পূর্ণ বদলে দিয়ে মানুষের জীবনকে করেছে অশ্রুসিক্ত।

গানের ভাষায় বলতে হয়, দিন যায় কথা থাকে….সে যে কথা দিয়ে রাখলো না….. এমনই কথা দিয়ে ২০২০ সালে রাজনীতিবিদ, ডাক্তার, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, অর্থনীতিবিদ, ব্যবসায়ি, কবি-শিল্পী-সাহিত্যিক, চলচ্চিত্র অভিনেতা-অভিনেত্রী, নাট্য ব্যক্তিত্ব, ক্রীড়া জগতের নামি দামী খেলোয়ার ও ব্যক্তিত্ব , আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির সদস্য, শিক্ষক, বুদ্ধিজীবী, জাতীয় অধ্যাপক সহ দেশে-বিদেশে নামী দামি অনেক গুনীজন চলে গেছেন না ফেরার দেশে। তারা দেশর জন্য ছিলেন অনেক গুরুত্বপূঃর্ণ সম্পদ, তেমনি নিজের ছিলো অনেক আশা-আকাঙ্খা ও না বলা কথা। হয়তো অনেককেই দিয়েছিলেন গুরুত্বপূর্ন আশা ভরসা।

আর এসবই ঘটিয়েছে অদৃশ্য শক্তি মরণঘাতি করোনাভাইরাস (কোভিড-১৯) নামক মহামারী। প্রতিদিনই বাড়তে থাকে মৃত‌্যু মিছিলের সারি।আজ শুক্রবার ১ জানুয়ারি ২০২১ বাংলাদেশে মৃত্যুর সংখ্যা ১৭ জন, এপর্যন্ত মৃত্যু ৭ হাজার পাঁচশ ৫৬ জন এবং আজকে আক্রান্ত ৯ শত ৯০ জন আর মোট আক্রান্ত ৫ লক্ষ ১৪ হাজার ৫০০ জন। আর বিশ্বে আজ পর্যন্ত মোট মৃত্যু ১৮ লক্ষ ২৬ হাজার ৪১ জন এবং মোট আক্রান্ত ৮ কোটি ৩৮ লক্ষ ৩৯ হাজার ২০০জন। এরপরেও মানুষের পেশাগত দায়িত্ব পালন এবং রুটি রুজির জন্য আতঙ্কের মধ্যে ঘর থেকে বের হতে হয় কর্মস্থলে যাবার উদ্দেশ্যে। আর এই অপশক্তির ভাইরাস নির্মূলে টিকা প্রয়োগ শুরু না করা পর্যন্ত আমাদের পথ চলতে হবে অতি সাবধানে। তবে নতুন বছরে আশার বাণী শুনিয়েছেন বিজ্ঞানীরা। ইতিমধ‌্যেই যুক্তরাজ্য, রাশিয়া, যুক্তরাষ্ট্র সহ বিভিন্ন দেশে টিকা প্রয়োগ শুরু করে দিয়েছে মানব শরীরে। আমাদের দেশেও নতুন বছরের প্রথম মাস জানুয়ারির শেষ দিকে অক্সফোর্ডের তৈরী টিকা আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি। তাই আশা করি, নতুন বছরে নতুন ভাবনায় সকলের জীবন ভরে উঠুক সাচ্ছন্দ, উচ্ছাস আর আনন্দে।

এই কামনায় অনলাইন নিউজ পোর্টাল নিউজইনফিনিটি ডট নেট (www.newsinfinity.net) এর সকল সাংবাদিক, পাঠক, বিজ্ঞাপনদাতা এবং শুভানুধ‌্যায়িদের জানাই নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

তিমির চক্রবর্ত্তী , সম্পাদক
নিউজইনফিনিটি ডট নেট (www.newsinfinity.net)