বরিশাল প্রতিনিধি: বরিশাল মেট্রোপলিটনের বিমান বন্দর থানার মুসুরিয়া গ্রামে ৫ বছরের এক শিশু ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। অসুস্থ অবস্থায় সোমবার সকালে ওই শিশুটিকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হলে তাকে চিকিৎসার জন্য ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) প্রেরণ করেন চিকিৎসকরা। এ ঘটনায় কোন লিখিত অভিযোগ না পেলেও শিশু ধর্ষণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানান বিমানবন্দর থানার ওসি জাহিদ-বিন আলম।

শের-ই বাংলা মেডিকেলে দায়িত্বরত মেট্রোপলিটন পুলিশের উপপরিদর্শক মো. নাজমুল হুদা জানান, শনিবার মুসরিয়া এলাকার ওই শিশুটিকে ফুসলিয়ে ধর্ষণ করে প্রতিবেশী রিয়াজ। এ ঘটনা কাউকে জানালে তাকে মেরে ফেলার হুমকি দেয়।

পরবর্তীতে ওই শিশুটির শারীরিক সমস্যা দেখা দিলে বিষয়টি তার অভিভাবকদের নজরে আসে। পরে তাদের জিজ্ঞাসাবাদে শিশুটি জানায়, স্থানীয় শহীদুল চৌকিদারের ছেলে রিয়াজ তাকে যৌন নির্যাতন করে। অবস্থা বেগতিক দেখে আজ সকালে শিশুটিকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হলে চিকিৎসকরা তাকে ওসিসি’তে প্রেরণ করেন বলে জানান উপপরিদর্শক নাজমুল হুদা। এ ঘটনায় অভিযুক্ত রিয়াজের বিচার দাবি করেন নির্যাতিত শিশুর বাবা-মাসহ অন্যান্য স্বজনরা।

বিমান বন্দর থানার ওসি জাহিদ-বিন আলম জানান, মুসুরিয়া গ্রামে এক শিশু ধর্ষণের খবর হাসপাতাল থেকে তাকে জানানো হয়েছে। তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। তবে এ ঘটনায় আজ দুপুর পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের হয়নি। লিখিত অভিযোগ পেলে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানান ওসি জাহিদ-বিন আলম।