উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে মো. খলিল সিকদার নামের এক ব্যক্তিকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনায় একজনকে আমৃত্যু কারাদণ্ড এবং অপর একজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। আজ রবিবার (১৩ ডিসেম্বর) বরিশালের প্রথম অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মাহবুব আলম এ রায় ঘোষণা করেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল ইসলাম জানান, দণ্ডিতদের মধ্যে উজিরপুরের দক্ষিণ কুড়ালিয়া এলাকার বাবুল শেখকে আমৃত্যু কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা এবং মশাং এলাকার আ. হান্নান খানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ৭ এপ্রিল রাত ৯টার দিকে উজিরপুর উপজেলার মশাং এলাকার মন্ডল বাড়ির পাশে মো. খলিল সিকদারকে ডেকে নিয়ে যায় দণ্ডিত আসামিরা। পরবর্তীতে তার গলাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে হত্যা করা হয়। যে ঘটনায় পরের দিন নিহত খলিলের স্ত্রী মোসা. ছাহেরা খাতুন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা ২০১০ সালের ১৪ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ২৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় দুজনকে সাজা প্রদান করেন এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি আসামিদের খালাস দেওয়া হয়।