স্টার্ফ রিপোর্টার: আজ নুতন মৃতদের মধ্যে পুরুষ ২২ জন ও নারী ৪ জন। এদের মধ্যে হাসপাতালে ২৫ জন ও বাড়িতে ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৭৫৯ জন। যা মোট মৃত্যুর শতকরা হার ১.৪০ শতাংশ।
সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৯৪টি পরীক্ষাগারে ১৩,৮৪৭টি নমুনা সংগ্রহের মধ্যে পরীক্ষা হয়েছে ১৪,২১৬টি। এদের মধ্যে নতুন শনাক্ত হয়েছে ১,৮১২ জন। যা শতকরা হার ১২.৭৫ শতাংশ। শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৩,৩৯,৩৩২ জন। যা শতকরা হার ১৯. ৪৭ শতাংশ। আর মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭,৪২,৬৯৬টি।

আরো বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২, ৫১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ২,৪৩,১৫৫ জন। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার শতকরা হার ৭১.৬৬ শতাংশ। এ পর্যন্ত মোট মৃত্যুর মধ্যে ৩,৭০৮ জন পুরুষ যা শতকরা হার ৭৭. ৯২ শতাংশ এবং নারী ১,০৫১ জন যা শতকরা হার ২২.০৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নুতন মৃতদের মধ্যে ৩০ শোর্ধ্ব ২ জন, ৪০ শোর্ধ্ব ৩ জন, ৫০ শোর্ধ্ব ১১জন এবং ৬০ বছরের উপরে ১০ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন , রাজশাহী বিভাগে ২ জন ও রংপুর বিভাগে ১ জন।