স্টার্ফ রিপোর্টার: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৪ জন মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী নয়জন। ৩৪ জনের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৬৬৮ জনে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২৪ ঘণ্টায় ৯৪টি করোনা পরীক্ষাগারে ১৪,৯৬১টি নমুনা সংগ্রহের মধ্যে পরীক্ষা হয়েছে ১৪,৭৪৭টি। আর আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১,৭৯২ জন। এ পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩,৩৪৭৬২ জনে।

অপরদিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২,৪৭৪ জন। আর এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ২,৩৬০২৪ জন। নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১২.১৫ শতাংশ এবং শুরু থেকে এ পর্যন্ত নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৯.৬৪ শতাংশ। আর শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭০. ৫১ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৯ শতাংশ।

এ পর্যন্ত যারা মৃত্যু বরণ করেছেন তাদের মধ্যে পুরুষ ৩,৬৩৮ জন, যা শতকারা হার (৭৭. ৯৩ শতাংশ) এবং নারী ১০৩০ জন , যা শতকরা হার (২২.০৭ শতাংশ)।

আজ নুতন মৃত ৩৪ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব ১৬ জন এবং ষাটোর্ধ্ব ১৬ জন রয়েছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে ৫জন, রাজশাহীতে ১জন, খুলনায় ৩জন, ব‌রিশা‌লে ২জন, সিলেটে ১জন এবং রংপুর বিভাগে ৩জন রয়েছে।