স্টার্ফ রিপোর্টার: আজকে নুতন মৃতদের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ১১ জন। এরা সবাই হাসপাতালে মৃত্যু বরণ করেছেন। করোনাভাইরাসে শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৭ জনের। আর এখন পর্যন্ত শনাক্ত হয়েছে মোট ৩ লাখ ৫২ হাজার ১৭৮ জন।

এছাড়া, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন নুতন আরও ২ হাজার ৭৩ জন।আর দেশে করোনা শুরু থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছে মোট ২ লাখ ৬০ হাজার ৭৯০ জন।

উল্লেখ্য , বাংলাদেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ আক্রান্ত হয়ে প্রথম ১ জনের মৃত্যু হয়।

দেশে ৮ বিভাগের মধ্যে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন, ঢাকায় ১৮ জন, চট্টগ্রামে ৪ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ৩ জন, সিলেটে ১ জন ও রংপুর বিভাগে ১ জন।

করোনায় শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যুর মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ২ হাজার ৪৬৭ যার শতকরা হার ৪৯ দশমিক ২৭ শতাংশ, চট্টগ্রামে ১ হাজার ৩৯ যার শতকরা হার ২০ দশমিক ৭৫ শতাংশ, রাজশাহীতে ৩৩২ যার শতকরা হার ৬ দশমিক ৬৩ শতাংশ, খুলনায় ৪২০ যার শতকরা হার ৮ দশমিক ৩৯ শতাংশ, বরিশালে ১৮৫ জন যার শতকরা হার ৩ দশমিক ৬৯ শতাংশ, সিলেটে ২২২জন যার শতকরা হার ৪ দশমিক ৪৩ শতাংশ, রংপুরে ২৩৫ জন যার শতকরা হার ৪ দশমিক ৬৯ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১০৭ জন যার শতকরা হার (২ দশমিক ১৪ শতাংশ) রয়েছেন।

আজ (২২ সেপ্টেম্বর) বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।