স্টার্ফ রিপোর্টার: আজকের নুতন মৃতদের মধ্যে পুরুষ ১৬ জন ও ৫ জন নারী । এদের মধ্যে হাসপাতালে ১৭ জন ও বা‌ড়ি‌তে ৩ জনের মৃত্যু হয়। আর শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৩২৫ জনের। ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে ৯ হাজার ৩১২টি নমুনা সংগ্রহের মধ্যে পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৫৫৪টি। সব মিলিয়ে শুরু থেকে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ৫৬৫ জন।

আজকে নুতন আরো সুস্থ হয়েছেন ১ হাজার ৪৪২ জন। দেশে শুরু থেকে এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ২ লাখ ৮০ হাজার ৬৯ জন।

আজকের নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের শতকরা হার ১২.৩৭ শতাংশ এবং শুরু থেকে এ পর্যন্ত নমুনা পরীক্ষা তুলনায় শনাক্তের হার ১৮. ৫৭ শতাংশ। আর শনাক্তের তুলনায় সুস্থতার শতকরা হার ৭৬.২০ এবং মৃত্যুর শতকরা হার ১.৪৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত এ পর্যন্ত মোট মৃতের মধ্যে পুরুষ ৪ হাজার ১২১ জন, যার শতকরা হার (৭৭.৩৯ শতাংশ) ও নারী ১ হাজার ২০৪ জন, যার শতকরা হার (২২.৬১ শতাংশ)।

আজকের মৃত ২০ জনের মধ্যে শূন্য থে‌কে ১০ বছ‌রের ১ জন,৪০ শোর্ধ্ব ৩ জন, ৫০ শোর্ধ্ব ৬ জন এবং ৬০+ ১০ জন রয়েছে। এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে ৩ জন, সি‌লেট ১ জন, রংপুর বিভাগে ৩ জন এবং ময়মন‌সিং‌হে ১ জন র‌য়ে‌ছেন।

আজ (৩ অ‌ক্টোবর) শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।