স্টার্ফ রিপোর্টার: করোনাভাইরাসে (কোভিড-১৯) শুরু থেকে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৫ হাজার ২৭২ জন। আজকের মৃত ২১ জনের মধ্যে পুরুষ ১৬ ও নারী ৫ জন। তাদের মধ্যে হাসপাতালে ১৮ ও বাড়ীতে ৩ জনের মৃত্যু হয়। আজ ১০৮ টি পরীক্ষাগারে ১১ হাজার ৪১০টি নমুনা সংগ্রহের মধ্যে পরীক্ষা হয়েছে ১১ হাজার ৪২০টি। আজকের শনাক্ত নিয়ে শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৬৪ হাজার ৯৮৭ জন করোনা রোগী।

গত ২৪ ঘণ্টায় নুতন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৯১ জন। দেশে শুরু থেকে এখন পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ৭৮ জন।

আজকের নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের শতকরা হার ১৩. ২০ শতাংশ এবং এখন পর্যন্ত দেশে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের শতকরা হার ১৮.৬৩ শতাংশ। আর শনাক্তের সুস্থতার শতকরা হার ৭৫. ৯১ এবং মৃত্যুর শতকরা হার ১. ৪৪ শতাংশ।

এ পর্যন্ত মোট মৃতদের মধ্যে পুরুষ ৪ হাজার ৭৯ জন, যার শতকরা হার (৭৭ দশমিক ৩৮শতাংশ) ও নারী ১ হাজার ১৯৩ জন, যার শতকরা হার (২২ দশমিক ৬২ শতাংশ)।

আজকের মৃত ২১ জনের ম‌ধ্যে ৪০ শোর্ধ্ব ১ জন, ৫০ শোর্ধ্ব ৬ জন এবং ৬০ টোর্ধ্ব ১৪ জন রয়েছে। এদের মধ্যে ঢাকা বিভাগে ১১, চট্টগ্রামে ৩ জন, রাজশাহীতে ৫ জন এবং রংপুর বিভাগে ২ জন র‌য়ে‌ছে।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লখ্য, দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।