স্টার্ফ রিপোর্টার: আজ (৩ অক্টোবর) শনিবার বিকেলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে বলেন, আর দলের মধ্যে নিজস্ব বলয় সৃষ্টির জন্য নিজেদের লোক দিয়ে ‘মাই ম্যান’ কমিটিও গঠন করা যাবে না।

এর আগে সকালে গণভবনে দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির সভায় সাংগঠনিক কার্যক্রম আরো সক্রিয় করার জন্য দেশের ৮ টি বিভাগের জন্য কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে ৮ টি ‘টিম’ গঠন করার সিদ্ধান্ত হয়েছে। দলীয় সভাপতি সাংগঠনিক জেলার কমিটি গঠনের ক্ষেত্রে দুর্দিনের ত্যাগী, পরীক্ষিত, নিবেদিত নেতাকর্মীরা যাতে বাদ না পড়ে সেইদিকে সকলকে লক্ষ্য রাখার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা প্রার্থী হয়েছিলেন, তাদের মধ্যে যোগ্যতাসম্পন্ন ও পরীক্ষিত নেতাদের ব্যক্তিগত দ্বন্দ্ব বা ক্ষোভের কারণে বাদ দেয়া যাবে না। দুঃসময়ে দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরাই দলকে ধরে রাখে।

সেতুমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মাধ্যমে বাংলাদেশের মানুষকে উন্নত জীবন দিতে চেয়েছিলেন। আর সেলক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে সেই লক্ষ্য অর্জনে বিরামহীন ভাবে কাজ করে যাচ্ছে সরকার।