ডেস্ক রিপোর্ট: ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি এমন তথ্য নিশ্চিত করে জানায়, চলতি বছরের ডিসেম্বর মাসে সংস্থার শূণ্য পদে নতুন সভাপতি নির্বাচিত করা হবে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, পরবর্তী সভাপতির নির্বাচনের প্রক্রিয়া চলছে এবং ডিসেম্বরের প্রথম দিকেই নতুন সভাপতি পাওয়া যাবে। নতুন চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়াটি অডিট কমিটির স্বতন্ত্র চেয়ারম্যানের তত্ববধানে হচ্ছে।

আইসিসির সংবিধানে বলা আছে, সংস্থাটির চেয়ারম্যান পদপ্রার্থী হতে হলে সম্ভাব্য প্রার্থীকে অবশ্যই সাবেক অথবা বর্তমান বোর্ড পরিচালক হতে হবে। আগামী ১৮ অক্টোবরের মধ্যে মনোনয়ন নিশ্চিত করতে হবে। সাবেক সভাপতি শশাঙ্ক মনোহর করোনাভাইরাসের মধ্যে গত ১ জুলাই টানা দুই মেয়াদ শেষে আইসিসির সভাপতি পদ থেকে সরে দাঁড়ালে পদটি শূন্য হয়ে যায় । এরপর এই নিয়ন্ত্রক সংস্থার অন্তবর্তীকালীন দায়িত্ব পান ইমরান খাওয়াজা।

উল্লখ্য, ২০১৬ সালের মে মাসে নির্বাচিত হয়েছিলেন মনোহর। আইসিসির ইতিহাসে তিনিই প্রথম স্বাধীন সভাপতি নির্বাচিত হয়েছিলেন। ভারতীয় হয়েও ভারতের মোড়লগিড়ি বন্ধ করতে শশাংক মনোহরের অবদান অবিস্মরণীয়। বর্তমানে সভাপতি হওয়ার লড়াইয়ে এগিয়ে আছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।