স্টার্ফ রিপোর্টার: আজ রবিবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সকালে রাজধানীর ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বলেন,  সাবেক মেয়র সাঈদ খোকনের অভিযোগটি তাঁর ব্যক্তিগত আক্রোশের প্রতিফলন এবং দায়িত্বশীল পদে থেকে এর জবাব দেয়া সমীচীন মনে করি না।

ব্যারিস্টার তাপস বলেন, কেউ যদি ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে কিছু বলে থাকেন, সেটার জবাব আমি দায়িত্বশীল পদে থেকে দেওয়াটা সমীচীন মনে করি না। তিনি বলেন, যদি কেউ উৎকোচ গ্রহণ করে, ঘুষ গ্রহণ করে, কোনো কাজ পাইয়ে দেওয়ার জন্য কমিশন বাণিজ্য করে, সরকারি অর্থ আত্মসাৎ করে, ঋণ দেয়ার জন্য কমিশন বাণিজ্য করে এবং সরকারি প্রভাব কাজে লাগিয়ে কারো থেকে কোনো কিছু জিম্মি করে অথবা কোনো কিছু দেয়ার প্রতিশ্রুতিতে কিছু অর্থ নিয়ে থাকে, সেই ক্ষেত্রে দুর্নীতি হয়। এ ছাড়া যে অভিযোগ আনা হয়েছে, সেটি কোনোভাবেই কোনো বস্তনিষ্ঠ বক্তব্য না।

স্থানীয় সরকার আইন ভঙ্গ করা এবং সিটি করপোরেশনের কর্মীদের বেতন না দিতে পারার অভিযোগও অস্বীকার করেন মেয়র তাপস। তিনি বলেন, ‘এটি তাঁর ব্যক্তিগত অভিমত। এটি কোনো গুরুত্ব বহন করে না। আর সিটি করপোরেশনের কর্মীদের বেতন দিতে না পারাটা নিছকই একটি ভ্রান্ত কথা। এটার বাস্তবিক কোনো ভিত্তি নেই।’